Home Tech News আর্থিক সংকটে KTM: বিক্রির তালিকা থেকে বাদ পড়ল MV Agusta

আর্থিক সংকটে KTM: বিক্রির তালিকা থেকে বাদ পড়ল MV Agusta

6
0
আর্থিক সংকটে KTM: বিক্রির তালিকা থেকে বাদ পড়ল MV Agusta

আর্থিক সংকটে KTM: আন্তর্জাতিক বাজারে কেটিএম (KTM) বর্তমানে তার আর্থিক সংকটের কারণে খবরের শিরোনামে এসেছে। সম্প্রতি, কোম্পানির মূল প্রতিষ্ঠান Pierer Mobility AG একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে—এটি ইতালীয় ব্র্যান্ড MV Agusta-এর সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে। কেটিএম এখন আর্থিক ক্ষতি সামলে লাভজনক অবস্থানে ফিরে আসার জন্য মরিয়া, আর এজন্যই তারা নতুনভাবে ঘুটি সাজাচ্ছে।

আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন -

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

KTM-MV Agusta-র যাত্রার ইতিহাস

এই বছরের শুরুতে কেটিএম, ইতালীয় ব্র্যান্ড MV Agusta-র ৫০.১ শতাংশ শেয়ারের মালিক হয়। এর আগে, ২০২২ সালের নভেম্বরে কেটিএম প্রথমবার MV Agusta-র ২৫.১ শতাংশ শেয়ার কিনেছিল। পরবর্তী বছরে, কোম্পানি সরবরাহ শৃঙ্খল এবং ক্রয় ব্যবস্থা নিয়ন্ত্রণের জন্য আরও ২৫ শতাংশ শেয়ার অধিগ্রহণ করে। তাদের দীর্ঘমেয়াদী পরিকল্পনার অংশ হিসেবে, ইতালির ভ্যারেসে প্ল্যান্টে প্রতি বছর ১০,০০০ মোটরসাইকেল উৎপাদনের লক্ষ্যও নির্ধারণ করা হয়েছিল।

বর্তমানে কেটিএম-এর আর্থিক সংকটের কারণে MV Agusta-কে তাদের পোর্টফোলিও থেকে বাদ দেওয়া হয়েছে। এর ফলে, MV Agusta-র উৎপাদন আবার ইতালিতে ফিরিয়ে নেওয়া হচ্ছে। এক বিবৃতিতে MV Agusta জানিয়েছে, গত দুই বছরে তারা তাদের ৬০ শতাংশ ম্যানেজমেন্ট টিম ধরে রাখতে পেরেছে এবং নতুন বিশেষজ্ঞদেরও অন্তর্ভুক্ত করেছে। বর্তমানে, এটি একটি স্বাধীন প্রতিষ্ঠান হিসেবে ইতালিতে নিজেদের কার্যক্রম চালাচ্ছে।

KTM-র আর্থিক সংকট

কেটিএম-এর প্রধান বাজার ইউরোপ, তবে সেখানে মোটরসাইকেলের প্রতি ক্রেতাদের আগ্রহে পরিবর্তন, সরবরাহ শৃঙ্খলের সমস্যা এবং বৈদ্যুতিক মোটরসাইকেলের জনপ্রিয়তা বাড়ায় সংস্থার ব্যবসায় বেশ বড় ধাক্কা লেগেছে। এর পাশাপাশি, কেটিএম-এর আরেকটি বড় বাজার আমেরিকাতেও তাদের বিক্রির হার কমে গেছে। এসব সমস্যার কারণে বর্তমানে কেটিএম-এর আর্থিক সংকট আরও তীব্র হয়ে উঠেছে।

তবে কেটিএম (KTM) এখনও তাদের পোর্টফোলিওতে Husqvarna এবং Gas Gas ব্র্যান্ডগুলো ধরে রেখেছে। আর্থিক সংকট মোকাবিলায় কেটিএম তাদের ব্যবসায়িক কাঠামো পুনর্গঠন করে নতুন দিশা খুঁজতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। কোম্পানি এখন চেষ্টা করছে নতুন দৃষ্টিভঙ্গি নিয়ে বাজারে নিজেদের অবস্থান শক্ত করতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here